আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নড়াইলে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৫৬ বার

নড়াইলে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

নড়াইলে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী আমেনা খাতুনকে (৩৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আকরাম হোসেন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আমেনা খাতুন জেলার কালিয়া উপজেলার আমতলা গ্রামের মৃত ছিদ্দিক ফকিরের মেয়ে ও নিহত মো. ইবাদুল শেখের স্ত্রী।

আদালত সূত্রে জানা যায়, ১৩/১৪ বছর আগে কালিয়ায় আমতলা গ্রামের মো. ইবাদুল শেখের সঙ্গে আমেনা খাতুনের বিয়ে হয়। পরে তাদের সংসারে দুই ছেলে ও এক মেয়ের জন্ম হয়। ইবাদুল শেখ পেশায় ভ্যানচালক হওয়ায় সংসারে অভাব-অনটন লেগেই থাকতো। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় ঝগড়া হত।

সাংসারিক অশান্তির কারণে ২০২০ সালের ৯ মে আমেনা খাতুন তার বাবার বাড়িতে চলে যান। রাতে ইবাদুল তার স্ত্রীকে ফেরত আনতে শ্বশুরবাড়ি আমতলা গ্রামে যান। পরদিন সকালে ইবাদুলের বাবা সবুর শেখকে মুঠোফোনে জানানো হয় তার ছেলে ইবাদুল আত্মহত্যা করেছেন। এ ঘটনায় পুলিশ একটি অপমৃত্যুর মামলা দায়ের করে মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করে। পরে মামলাটি পিবিআই তদন্ত করলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমেনা খাতুন স্বামীকে হত্যার কথা স্বীকার করেন। তাকে আদালতে তোলা হলে সেখানেও আমেনা খাতুন নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

এদিকে বিচারিক প্রক্রিয়া চলাকালে আমেনা খাতুন আদালত থেকে জামিনে মুক্ত হয়ে কিছুদিন পর পালিয়ে যান। তার অনুপস্থিতিতেই ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba