আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

য‌শো‌রের মণিরামপুরে দুই ক্লিনিকে অভিযান, জেল ও জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ২৮৬ বার

য‌শো‌রের মণিরামপুরে দুই ক্লিনিকে অভিযান, জেল ও জরিমানা

যশোরের মনিরামপুরে দুটি বেসরকারি ক্লিনিকে যৌথ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাব-৬ যশোর। বৃহস্পতিবার দুপুরে মনিরামপুর বাজারের মনোয়ারা ক্লিনিক ও মনিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নানা অনিয়মের দায়ে দুটি ক্লিনিকের মালিককে জেল জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও এ·িকিউটিভ ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী। তিনি জানান, জাল কাগজপত্র, ভুয়া লাইসেন্স, অস্বাস্থ‌্যকর পরিবেশ, প্রয়োজনীয় জনবল ও চিকিৎসক না থাকাসহ চিকিৎসা সেবার নামে প্রতারণা করার দায়ে মনোয়ারা ক্লিনিকের মালিক আব্দুল হাইকে (৬৫) ৩৫ হাজার টাকা জরিমানা এবং মনিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক অলিয়ার রহমানকে (৪৯) এক লাখ ৩০ হাজার টাকা ও এক বছরের কারাদন্ড প্রদান করা হয়।
তিনি আরও জানান, অভিযানে দুটি ক্লিনিকের বিভিন্ন ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি এবং ঔষধ রাখার ফ্রিজে মাছ, মাংস, ডিমসহ রান্না করা খাবার পাওয়া যায়। এ সময় মনিরামপুর নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়।
অভিযানে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মোঃ সাকিব ‌হো‌সেন বলেন, অবৈধ, অপচিকিৎসা করা ক্লিনিক হসপিটালের বির“দ্ধে অভিযানের অংশ হিসেবে আজকে মনিরামপুরে দুটি প্রাইভেট ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। স্বাস্থ‌্য খাতে প্রতারণা ও অপচিকিৎসা দূর করতে এমন অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba