আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

২ লাখ ৪৫ হাজার টাকার জাল নোটসহ একব্যক্তি আটক!

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৭ Aug ২০২৩
  • / পঠিত : ২৫৯ বার

২ লাখ ৪৫ হাজার টাকার জাল নোটসহ একব্যক্তি আটক!

ডেস্ক: কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন জেলায় এক লাখ টাকার জালনোট ২০ হাজার টাকায় বিক্রি করছে একটি চক্র। সেই জালনোট নিম্নবিত্তের কিছু মানুষের মাধ্যমে বাজারজাত করা হয়। এমন একটি চক্র থেকে বরুড়া থানা পুলিশ ২ লাখ ৪৫ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছে। 

এ সময় আটক করা হয় লক্ষীপুরের কমলপুর উপজেলার চর ফলকন গ্রামের কামাল হোসেনের ছেলে মোঃ আকরামকে (২৪)। রবিবার এই তথ্য জানান বরুড়া থানার ওসি ফিরোজ হোসেন। 


তিনি জানান, ঢাকার একটি চক্র এই টাকা মাঠে ছড়িয়ে দেয়। তাদের ছাপা এত নিখুঁত যে সাধারণ মানুষের তা বুঝার উপায় নেই। শনিবার বরুড়া থানার এসআই মোঃ আলী মর্তুজা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, বরুড়া থানার লক্ষীপুর পশ্চিম বাজার সংলগ্ন সালাউদ্দিন হোটেলের সামনে অবৈধ জালনোট ব্যবসায়ী বিক্রয়ের জন্য অবস্থান করছে। এরপর সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। তার হাতে থাকা একটি কাগজের শপিং ব্যাগে পাঁচশত টাকা মূল্যমানের ৪৯০টি জালনোট উদ্ধার করা হয়। যা মোট ২ লাখ ৪৫ হাজার টাকার সমপরিমান। 

গ্রেফতার কৃত আসামি মোঃ আকরামকে জিজ্ঞাসাবাদে জানায়, 
তিন বছর ধরে সে এই কাজ করছে। অজ্ঞাত ঠিকানার ফারুক, সিরাজ ও গাজীর নিকট হতে টাকা সংগ্রহ করে কুমিল্লা ও চাঁদপুরসহ বিভিন্ন জেলায় বিক্রয় করে থাকে। অপর দুইজন আসামি গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba