আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যশোরে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণসহ আটক ২

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২৩ Aug ২০২৩
  • / পঠিত : ১৮৯ বার

যশোরে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণসহ আটক ২

: যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার সন্ধ্যায় চৌগাছা উপজেলার বড় আন্দুলিয়া গ্রামে অভিযান চালিয়ে স্বর্ণের বারসহ দুই চোরাচালানিকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় সাড়ে ১৩ কোটি টাকা।

আটকরা হলেন মাগুরার শালিখা উপজেলার বাসিন্দা আবদুস কুদ্দুস মোল্লার ছেলে রফিকুল ইসলাম ও যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে শাওন হোসাইন।

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুত হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে ৪৯ বিজিবির একটি বিশেষ টহলদল বড় আন্দুলিয়া গ্রামে পাকা রাস্তার পাশে গোপনীয়তার সঙ্গে অবস্থান নেয়। কিছু সময় পর আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে টহলদল দুজন ব্যক্তিকে সন্দেহজনকভাবে মোটরসাইকেলযোগে চৌগাছা থেকে সীমান্তের দিকে আসতে দেখে। টহলদলের কাছে আসলে তাদের থামতে বলা হয়। চোরাচালানিরা না থেমে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় টহলদল তাদের ধাওয়া করে। কিছু দূর সামনে রাস্তায় আরেকটি দল মোটরসাইকেলটিকে আটক করে। পরবর্তী সময়ে বিজিবির টহলদল তাদের প্রাথমিকভাবে তল্লাশি করলে তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচ টেপ দ্বারা বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের মোট ৪৩টি স্বর্ণের বার পাওয়া যায়। আটককৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য ১৩ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা।

তিনি আরও জানান, আটক আসামিদের চৌগাছা থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণ থানায় মামলা দায়েরের মাধ্যমে ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba