আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৮ দিন পর জামিনে কারামুক্ত হলেন সেই মা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২৯ Aug ২০২৩
  • / পঠিত : ১৫৯ বার

৮ দিন পর জামিনে কারামুক্ত হলেন সেই মা

আট দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন যুক্তরাষ্ট্রের মিশিগান ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত তানজিলুর রহমানের মা আনিছা সিদ্দিকা। সোমবার (২৮ আগস্ট) দুপুরে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন। পরে সন্ধ্যায় আনিছা সিদ্দিকা খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পান।

আনিছা সিদ্দিকার স্বামী আলমগীর শিকদার বলেন, সন্ধ্যায় আনিছা সিদ্দিকাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে। সে শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছে।

এর আগে গত ২০ আগস্ট সকালে নগরীর বয়রা হাজী ফয়েজ উদ্দিন সড়কের বাবার বাড়ি থেকে আনিছা সিদ্দিকাকে গ্রেপ্তার করে নগরীর খালিশপুর থানা পুলিশ। গ্রেপ্তার প্রসঙ্গে খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল গিয়াস সাংবাদিকদের বলেছিলেন, অন্তর্ঘাতমূলক ষড়যন্ত্র করার জন্য সমবেত হওয়া আনিছা সিদ্দিকাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে খালিশপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

তবে আনিছা সিদ্দিকার ছেলে যুক্তরাষ্ট্রের মিশিগান ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত তানজিলুর রহমান অভিযোগ করেন, ফেসবুকে দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে লেখালেখি করায় তার মামা বাড়িতে ভাঙচুর চালায় পুলিশ ও আওয়ামী লীগ-যুবলীগের লোকজন। সেখানে গিয়ে ভাঙচুরের প্রতিবাদ করায় তার মাকে পুলিশ গ্রেপ্তার করে। 

ছেলের ফেসবুক স্ট্যাটাসে মা গ্রেপ্তার- এমন সংবাদ নিয়ে দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোও আনিছা সিদ্দিকার মুক্তি দবি করে। গতকাল রোববার মার্কিন দূতাবাস তাদের ফেসবুক পেজে এ সংক্রান্ত সংবাদ শেয়ার করে।

আনিছা সিদ্দিকার আইনজীবী মনিরুল ইসলাম পান্না বলেন, গত ২২ আগস্ট মহানগর হাকিমের আদালতে প্রথম জামিনের আবেদন করা হয়। কিন্তু জামিন পাওয়া যায়নি। গত ২৪ আগস্ট আবারও জামিনের আবেদন করা হলে তাও নাকচ করেন আদালত। ২৭ আগস্ট খুলনা মহানগর দায়রা জজ আদালতে পুনরায় জামিনের আবেদন করা হয়। যা মহানগর দায়রা জজ আদালতের ক্রিঃ মিস ৮৮২/২৩ নাম্বারে রেকর্ডভুক্ত হয় এবং ৩১ আগস্ট নথি প্রাপ্তি স্বাপেক্ষে শুনানির জন্য দিন ধার্য হয়। আজ আদালতে নথি আসায় আইনজীবী পুনরায় শুনানির আবেদন করেন। মহানগর দায়রা জজ আদালতের দায়িত্বে থাকা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান জামিন শুনানি করেন। শুনানিতে বয়স এবং আর কোনো মামলা না থাকায় তার জামিন মঞ্জুর করেন বিচারক।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba