আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যশোরে জেলা সাব রেজিস্টারসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৪ Sep ২০২৩
  • / পঠিত : ১৬৩ বার

যশোরে জেলা সাব রেজিস্টারসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

দলিলে দাগ নম্বর জালিয়াতির অভিযোগে জেলা সাবরেজিস্টারসহ ৬ জনের বিরুদ্ধে যশোর আদালতে একটি মামলা হয়েছে। বুধবার মণিরামপুরের কামালপুর গ্রামের মৃত ইউনুচ আলীর মোল্যার স্ত্রী মোমেনা খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে ডিবিকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, যশোর জেলা সাবরেজিস্টার, নকল কারক ও পাঠক চাঁদ সুলতানা, তুলনা কারক মজিবুল, মণিরামপুরের কামালপুর গ্রামের আব্দুর রশিদ ও তার ছেলে শাহিন হোসেন এবং বালিয়াডাঙ্গা গ্রামের মৃত শরিতুল্যা গাজীর ছেলে সদর আলী গাজী।
মামলার অভিযোগে জানা গেছে, কামালপুর গ্রামের আকবর আলী ১৯৯৫ সালে ২৯ শতক জমির মধ্যে দক্ষিন পাশের ২০ শতক জমি তার ছেলে ইউনুচ আলী মোল্যার নামে রেজিস্ট্রি করে করে দেন। ইউনচু আলী এ জমির নামপত্তন করে ৪২৩ খতিয়ানের ৯৭২ দাগের জমি ভোগদখল করেন। এরপর ইউনুচ আলী তার স্ত্রী মোমেনা খাতুনের নামে এ জমি রেজিস্ট্রি করে দেন। মোমেনা খাতুন নামপত্তন করে কর-খাজনা পরিশোধ দিয়ে নিজে ভোগ দখল করছেন।

এরমধ্যে আসামি আব্দুর রশিদ, শাহিন হোসেন ও সদর আলী সাবরেজিস্ট্রি অফিসের ওই ৩ জনের সাথে যোগাযোগ করে মোটা অংকের টাকা দিয়ে জালিয়াতির মাধ্যমে রেজিস্টারে ৯৭২ দাগের স্থলে ৪৭২ দাগের ২০ জমি লিখে নেয়। এরপর আব্দুর রশিদসহ অন্যরা এ জমির দলিলের নকল তুলে সহকারী কমিশনার (ভুমি) অফিসে জমা দিয়ে মোমেনা খাতুনের নামের নামপত্তন বাতিল চেয়ে অভিযোগে দেয়। সহকারী কমিশনারের অফিস থেকে নোটিশ পেয়ে গত ১৬ আগস্ট অফিসে যেয়ে জমির দলিল দেখে জালিয়াতির বিষয়টি বুঝতে পারেন। পরে তিনি খোঁজখবর নিয়ে জালিয়াতির বিষয়টি নিশ্চিত হয়ে আদালতে এ মামলা করেছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba