আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কনে নিতে এসে কারাগারে গেলেন বর, ঘটক ও নানি

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ১৬ Sep ২০২৩
  • / পঠিত : ১৭৬ বার

কনে নিতে এসে কারাগারে গেলেন বর, ঘটক ও নানি

যশোরের অভয়নগরে বাল্যবিয়ের দায়ে বর ও এই কাজে সহায়তার অপরাধে ঘটক ও কনের নানিকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গুয়াখোলা গ্রামে প্রফেসরপাড়া এলাকার ওয়াপদা মোড় এলাকায় কনের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ তাদের সাজা প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বর উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের জাহাঙ্গীর শেখের ছেলে হৃদয় শেখ (২৪), ঘটক একই গ্রামের মৃত নূর মোহাম্মদের মেয়ে সেলিনা বেগম (৪৫) ও কনের নানি উপজেলার গুয়াখোলা গ্রামের মৃত গণি শেখের মেয়ে রোজিনা বেগম (৪৫)।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ বলেন, বাল্যবিয়ের শিকার ১৩ বছর বয়সের এক মেয়েকে বরের পরিবার নিতে এসেছে এমন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বর, ঘটক ও কনের নানি তাদের অপরাধ স্বীকার করায় বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৭ ধারায় বরকে ৬ মাসের জেল ও একই আইনের ৮ ধারায় ঘটক ও কনের নানিকে ৬ মাসের জেল দেওয়া হয়। কারাগারে পাঠানোর জন্য বিকেলে তাদেরকে অভয়নগর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তিনি আরও বলেন, অভিযান শেষে স্থানীয় নওয়াপাড়া পৌরসভার কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বিশ্বাস বাল্যবিয়ের শিকার ওই মেয়ের লেখাপড়ার দায়িত্ব নেন। অভয়নগরকে বাল্যবিয়ে মুক্ত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী ও অভয়নগর থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba