আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

চাঁদা দাবি করে ৫০০ বাড়ির দেয়ালে পোস্টার, জনমনে আতঙ্ক

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০২ Oct ২০২৩
  • / পঠিত : ১২৬ বার

চাঁদা দাবি করে ৫০০ বাড়ির দেয়ালে পোস্টার, জনমনে আতঙ্ক

: বগুড়ার কাহালু উপজেলায় অন্তত ৫০০ বাড়িতে চাঁদা না দিলে অপহরণ করা হবে বলে দেয়ালে দেয়ালে পোস্টার সাঁটানো হয়েছে।

রোববার (১ অক্টোবর) সকালে ভোরের আলো ফুটতেই গ্রামবাসীরা যখন কাজে যাবেন ঠিক তখনই বাড়ির সামনে এমন হুমকি দেওয়া পত্র দেখে ভীত হয়ে পড়েন। উপজেলার মুরইল ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নোটিশে বাড়ির মালিকের আর্থিক ও পারিবারিক অবস্থা বিবেচনা করে সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। এ ছাড়া পোস্টারে বলা হয়েছে, ‘টাকা ৬ তারিখের মধ্যে নির্দিষ্ট (নয়া পুকুরপাড়ে সোলার প্যানেলের নিচে বাক্সে) স্থানে দিতে হবে। টাকা না দিলে আগামী ৭ তারিখের পর ছেলেমেয়ে হারিয়ে গেলে কোনো কিছু করার থাকবে না।’

পোস্টারে কে বা কারা সেটা না খুঁজে অল্প কিছু টাকার জন্য বাচ্চাদের বিপদে না ফেলার ব্যাপারেও হুঁশিয়ারি দেয়া হয়। প্রত্যেককে নিজের টাকার সঙ্গে একটা কাগজে নিজের নাম লিখে স্থাপিত বাক্সে ফেলার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকার অনেকে আতঙ্কিত হয়ে পড়েছেন।

মুরইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, প্রায় ৫ শতাধিক বাড়িতে দুর্বৃত্তরা রাতের আধাঁরে চাঁদা দাবি করে লিফলেট সেঁটেছে। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে নেশাগ্রস্থ কিছু দুর্বৃত্ত এই কাজ করেছে। পুলিশ ঘটনাস্থলে এসেছে। গ্রামের মসজিদে মাইকিং করে মানুষদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার পিপিএম গণমাধ্যমকে বলেন, ঘটনাটি জানার পরেই বিষ্ণুপুর গ্রামে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে। যারাই এই কাজ করে থাকুক তাদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। পুলিশ সর্বোচ্চ চেষ্টা করছে দুর্বৃত্তদের গ্রেপ্তার করার জন্য।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba