আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ভাতা দাবি করে কর্মবিরতিতে ইন্টার্ন নার্স ও মিডওয়াইফরা

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৪ Oct ২০২৩
  • / পঠিত : ১২৭ বার

ভাতা দাবি করে কর্মবিরতিতে ইন্টার্ন নার্স ও মিডওয়াইফরা

: বগুড়ায় ইন্টার্ন ভাতার দাবিতে মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১০টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছে ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালের কর্মরত শতাধিক ডিপ্লোমা নার্স ও মিডওয়াইফ'রা। একই সময়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালেও কর্মবিরতি শুরু করেন তারা।

বগুড়া ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালের সামনে আন্দোলনরত নার্স ও মিডওয়াইফরা বলেন, আমরা তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্স শেষে বিভিন্ন জেলা হাসপাতালে কর্মরত আছি। 

তারা আরও বলেন, আমাদের লগবুক এর ১৪ নম্বর পৃষ্ঠার কোড অফ কন্ডাক্ট রুলস অ্যান্ড রেগুলেশন এর ১ নম্বর পয়েন্টে ইন্টার্ণ ভাতার উল্লেখ থাকা সত্ত্বেও আমরা কোনো ইন্টার্ন ভাতা পাচ্ছি না। বর্তমানে আমাদের কোনো হোস্টেলের সুবিধাও নেই। পড়াশোনা শেষে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচ ইত্যাদি মিলিয়ে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ হয়ে যায়।

এছাড়াও তারা বলেন, যেখানে আমাদের পরিবারের দিনাতিপাত করাই কষ্টসাধ্য সেখানে সন্তানের ইন্টার্নশীপ চলাকালে খরচ চালানোর জন্য মাসে ৮-১০ হাজার টাকার ভার বহন করাটা অসম্ভব প্রায়। তাই ইন্টার্ন ভাতার বিষয়ে কোনো সুরাহা না হওয়া পর্যন্ত নার্সিং ও মিডওয়াইফারি কলেজ বগুড়া এর সকল ইন্টার্ন নার্স ও ইন্টার্ন মিডওয়াইফ, অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba