আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সারা দেশে ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ৩০ Nov ২০২৩
  • / পঠিত : ২২৫ বার

সারা দেশে ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন

: আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ১৬১ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন রয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছেন, এর মধ্যে শুধু ঢাকা ও আশপাশের জেলাতেই ২২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, সারা দেশে চলছে বিএনপি-জামায়াতসহ সরকারবিরোধী জোটগুলোর হরতাল, যা শেষ হবে সন্ধ্যা ৬টায়। এর আগে গতকাল বিএনপির অবরোধ কর্মসূচি পালিত হয়। অবরোধ চলাকালে দেশের কিছু স্থানে ককটেল বিস্ফোরণ ও যানবাহনে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। ওইদিন সন্ধ্যায় ঢাকার সায়েদাবাদে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়েছে একটি বাস।

রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টায়।

এরপর চতুর্থ দফায় রোববার (১২ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করে দলটি। ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফা, ২২ ও ২৩ নভেম্বর ষষ্ঠ দফা, ২৬ ও ২৭ নভেম্বর সপ্তম দফা এবং ২৯ নভেম্বর অষ্টম দফায় কর্মসূচি পালন করে দলটি। এখন আবার চলছে হরতাল।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba