আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

প্রাথমিক শিক্ষকদের তিন শর্তে আন্তসিটি করপোরেশন বদলি আবেদন শুরু

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৫ এপ্রিল ২০২৩
  • / পঠিত : ২০৪ বার

প্রাথমিক শিক্ষকদের তিন শর্তে আন্তসিটি করপোরেশন বদলি আবেদন শুরু

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী বা প্রধান শিক্ষকদের সিটি করপোরেশনের অভ্যন্তরে অথবা আন্তসিটি করপোরেশন বদলি কার্যক্রম শুরু হয়েছে আজ মঙ্গলবার থেকে। ৬ এপ্রিল পর্যন্ত আগ্রহীরা বদলির জন্য আবেদন করতে পারবেন। সিটি করপোরেশনের ভেতরে অথবা আন্তসিটি করপোরেশন বদলির এ আবেদন করা যাবে অনলাইনে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে গতকাল সোমবার এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত অনলাইনে বদলি কার্যক্রম চলমান থাকবে। বদলিতে আগ্রহীরা ৭ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তা প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ৯ এপ্রিল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ১০ এপ্রিল বিভাগীয় উপপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ১১ থেকে ১২ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন।

তিন শর্তে আবেদন

  • আগ্রহী শিক্ষকেরা সর্বোচ্চ তিনটি বিদ্যালয় ক্রমানুসারে পছন্দ দিতে পারবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধু এক বা দুটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তী সময়ে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

  • যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে গত ২২ ডিসেম্বরে জারি করা সর্বশেষ ‘সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২’ অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই করবেন।

  • যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সঙ্গে যাচাই করবেন। যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুনর্বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।

    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোনো রকম হস্তক্ষেপের সুযোগ নেই।


শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba