আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

তিন জেলার স্কুল বন্ধ ঘোষণা

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২২ Jan ২০২৪
  • / পঠিত : ১৭৩ বার

তিন জেলার স্কুল বন্ধ ঘোষণা

: তীব্র শীতের সঙ্গে শৈত্যপ্রবাহ ও তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় নওগাঁ, কুড়িগ্রাম ও জয়পুরহাট জেলার প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) বিজ্ঞপ্তির মাধ্যমে স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে তিন জেলার শিক্ষা অফিস।

নওগাঁ শিক্ষা অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার জেলার তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমেছিল। এ পরিস্থিতিতে আগামীকাল সোমবার জেলার সব মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হল। জানা গেছে, এদিন তীব্র-শীত ও ঘন কুয়াশায় স্থবির হয়ে পড়েছে নওগাঁর জনজীবন।

কুড়িগ্রাম শিক্ষা অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার জেলায় তাপমাত্রা কমে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। যে কারণে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় শিক্ষার্থীদের বাড়িতে বসে লেখাপড়া করার জন্য বলা হল। এদিন কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে।

জয়পুরহাট শিক্ষা অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শীতের তীব্রতা বাড়ায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল স্কুলে শ্রেণী পাঠদান বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

এদিকে একই কারণে গতকাল রাজশাহী জেলায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়। যে নির্দেশনা আজও অব্যাহত আছে।

এর আগে গত ১৬ জানুয়ারি দেশে চলমান শৈত্যপ্রবাহে সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba