আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হাজীগঞ্জে ব্যালট পেপারে ভুল প্রতীক, ভোটগ্রহণ স্থগিত

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১০ Mar ২০২৪
  • / পঠিত : ১২১ বার

হাজীগঞ্জে ব্যালট পেপারে ভুল প্রতীক, ভোটগ্রহণ স্থগিত

চাঁদপুরের হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচনের ব্যালেট পেপারে আপেল প্রতীকের পরিবর্তে কদম ফুল ছাপা হওয়ায় শনিবার (৯ মার্চ) অনুষ্ঠিত নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করেন, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন।

জানা গেছে, নির্বাচনে ৫ জন প্রার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে বৈদ্যুতিক পাখা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সফি উল্যাহ্, ফুটবল প্রতীকের প্রার্থী মো. ওহিদুল ইসলাম, তালা প্রতীকের প্রার্থী কার্ত্তিক, আপেল প্রতীকের প্রার্থী মাওলানা মো. মীর হোসেন ও মোরগ প্রতীকের প্রার্থী মো. খোরশেদ আলম।

নির্বাচনের সকল প্রস্তুতি শেষে শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এদিন ভোর ৫টায় কেন্দ্রে ব্যালেট পেপার পাঠানোর সময় দেখতে পাওয়া যায় ব্যালেটে ৫টি প্রতীক রয়েছে। তবে ব্যালেটে ৪টি প্রতীক ঠিক থাকলেও প্রার্থী মাওলানা মীর হোসেনের আপেল প্রতীকের স্থলে কদম ফুল ছাপা রয়েছে।

বিষয়টি রিটার্নিং অফিসারের নজরে আসলে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তাৎক্ষণিক ভোটগ্রহণ স্থগিত করেন এবং প্রার্থীসহ প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের অবহিত করেন।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেন, ব্যালেট পেপারে ভুলবশত আপেল প্রতীকের পরিবর্তে কদম ফুল ছাপা হয়েছে। তাই ভোটগ্রহণ স্থগিত করা হয়।

উল্লেখ্য, গত বছরের ১৩ সেপ্টেম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য মুনছুর আহমেদ মৃত্যুবরণ করেন। এর আগে ২০২১ সালের ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ওই ওয়ার্ড থেকে তিনি নির্বাচিত হন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba