আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ব্যাগে ২৩ লাখ টাকাসহ আটক চেয়ারম্যান প্রার্থী ১২ ঘণ্টা পর মুক্ত

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৮ মে ২০২৪
  • / পঠিত : ১০৭ বার

ব্যাগে ২৩ লাখ টাকাসহ আটক চেয়ারম্যান প্রার্থী ১২ ঘণ্টা পর মুক্ত

প্রায় ২৩ লাখ টাকাসহ র‌্যাবের হাতে আটক পাবনার সুজানগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহিনুজ্জামান শাহিনকে ছেড়ে দেওয়া হয়েছে।

আটকের ১২ ঘণ্টা পর মঙ্গলবার (৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-১২ পাবনা ক্যাম্প থেকে শাহিনসহ তার ১১ সহযোগীকে ছেড়ে দেওয়া হয়।

এরআগে সোমবার (৬ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে ২২ লাখ ৮২ হাজার ৭০০ টাকাসহ তাদের আটক করা হয়।

শাহিনুজ্জামান শাহিন বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

যাব-১২ পাবনা ক্যাম্পে সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান জানান, সুষ্ঠু নির্বাচনের আয়োজনের অংশ হিসেবে টহলরত অবস্থায় শাহিনুজ্জামান শাহিনসহ ১১ জনকে আটক করা হয়। এসময় চেয়ারম্যান প্রার্থী শাহিনের কাছ থেকে দুই ব্যাগভর্তি ২২ লাখ ৮২ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। এসময় টাকা বহনে ব্যবহৃত একটি গাড়িও জব্দ করা হয়। টাকাগুলো নির্বাচনকে প্রভাবিত করার জন্য ব্যবহার করা হচ্ছিল বলে শাহিনুজ্জামান শাহিন জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এদিকে শাহিনুজ্জামান শাহিনসহ ১১ জন আটকের খবর প্রচার হওয়ার পর শাহিনের সমর্থকরা তার মুক্তির দাবিতে সুজানগর থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন। তারা সুজানগর থানার সামনে ও সুজানগর বাজারের প্রধান সড়কে অবস্থান নেন। পরে মুক্তির খবরে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা।

শাহিনকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান বলেন, ‘আটকের পর আমরা তাকে জিজ্ঞাসাবাদ করেছি। যেই টাকা জব্দ করা হয়েছিল সেটি নির্বাচনী ব্যয়ের সীমার মধ্যেই ছিল। জব্দ টাকা ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে এবং শাহিনসহ সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।’

এ বিষয়ে জেলা সিনিয়র নির্বাচন অফিসার মাহবুবুর রহমান বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেহেতু বিষয়টি হ্যান্ডেল করছেন, কাজেই পুরো বিষয়টি তারাই ভালো বলতে পারবেন।

মুক্তি পাওয়ার পর শাহিনুজ্জামান শাহিন বলেন, ‘আমার নির্বাচনী সব ব্যয় পরিশোধের জন্য টাকাগুলো আনা হচ্ছিল। এটা কোনো অসৎ উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছিল না। সম্পূর্ণ বৈধ টাকা। আমি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আমার বিজয় ঠেকাতে রাজনৈতিক প্রতিপক্ষরা শুরু থেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।’

এ ঘটনায় শাহিনের প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাবের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তার ব্যক্তিগত মোবাইল নম্বরে কল করা হলেও সাড়া পাওয়া যায়নি।

বুধবার (৮ মে) পাবনার সুজানগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আনারস প্রতীকের শাহিনুজ্জামান শাহিনের একমাত্র প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব (মোটরসাইকেল)।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba