আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

পিবিআইকে নিরপেক্ষ ও দ্রুত তদন্ত করতে হবে, যশোরে পিবিআই প্রধান

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২৫ মে ২০২৪
  • / পঠিত : ৪৬ বার

পিবিআইকে নিরপেক্ষ ও দ্রুত তদন্ত করতে হবে, যশোরে পিবিআই প্রধান

: পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, পিবিআইকে নিরপেক্ষ তদন্ত করতে হবে, দ্রুত তদন্ত করতে হবে এবং সবার পক্ষে তদন্ত করতে হবে। বাদী ও বিবাদীও ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে। কোনো লোক যদি পিবিআই’র কাছে আসে তাকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে। পিবিআইকে যদি টিকে থাকতে হয় তাহলে এর কোনো বিকল্প নেই।

শুক্রবার (২৪ মে) দুপুর সাড়ে ১২টার দিকে যশোরের পিবিআই কার্যালয়ে এক মতবিনিময় সভায় পিবিআই প্রধান এ কথা বলেন।

তিনি বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন। কেউ যেন ন্যায়বিচার বঞ্চিত না হন, সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

পিবিআই কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুণগত মান ধরে রাখতে হবে। সঠিক ও নির্ভুল তদন্ত রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্ব আরোপ করেন তিনি।

তিনি বলেন, পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার জন্য। পিবিআই সারাদেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। একারণে সব স্তরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা। তিনি পিবিআইকে এ আস্থা ধরে রাখার জন্য নির্দেশ দেন। পিবিআই’র কাজ আরও গতিশীল করতে, খুলনা বিভাগসহ সব বিভাগে একটি করে ল্যাব স্থাপন করার ঘোষণা দেন তিনি।

এর আগে স্বাগত বক্তব্য দেন পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন। উপস্থিত ছিলেন, খুলনা পিবিআই পুলিশ সুপার নাইমুল হাসান ও যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরসহ (ডিএসবি) পিবিআই যশোরের কর্মকর্তারা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba