আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বাংলাদেশের নির্বাচন কর্মকর্তাদের ওপর মিয়ানমার থেকে গুলি বর্ষণ

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪
  • / পঠিত : ৫৬ বার

বাংলাদেশের নির্বাচন কর্মকর্তাদের ওপর মিয়ানমার থেকে গুলি বর্ষণ

ডেইলি এসবি নিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাচনে সেন্টমার্টিনের জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ভোটগ্রহণ শেষে ফেরার পথে বাংলাদেশি নির্বাচনি কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি ছোড়া হয়েছে।

বুধবার (৫ জুন) সন্ধ্যায় সেন্টমার্টিন থেকে কোস্টগার্ডের স্পিড বোটে ফেরার পথে টেকনাফের নাফ নদের মোহনায় পৌঁছালে নির্বাচনি কর্মকর্তাদের ওপর মিয়ানমার সীমান্ত থেকে গুলি বর্ষণ করে। কমপক্ষে ২০-২৫ রাউন্ড গুলি ছোড়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে বাংলাদেশের নির্বাচনি কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়েছে। ওই এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে জানা গেছে। এই গোষ্ঠীর সদস্যরাই গুলি ছুড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এসব তথ্য নিশ্চিত করে ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহেদী হাসান বলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী মেহেদী হাসান জানান, সেন্টমার্টিনে সুষ্ঠু সুন্দর উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষ করে টেকনাফ ফেরার পথে মিয়ানমার অভ্যন্তর থেকে গুলি ছোড়ে। এতে বোটে থাকা নির্বাচনি কর্মকর্তারা নিচে শুয়ে পড়েন। এ সময় সহকারী কমিশনার (ভূমি), প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত পুলিশের একটি টিমও ছিল। তবে সবাই নিরাপদে সুস্থভাবে টেকনাফ পৌঁছেছেন।

স্পিড বোটে থাকা টেকনাফ নির্বাচন অফিসের ইভিএমের কারিগরি দায়িত্বে থাকা নাজিম উদ্দিন বলেন, আজকে মরতে মরতে প্রাণে ফিরেছি। সেন্টমার্টিন থেকে নির্বাচন শেষে টেকনাফে ফেরার পথে শাহপরীর দ্বীপের কাছাকাছি নাফ নদের মোহনায় পৌঁছালে মিয়ানমার সীমান্ত থেকে ব্যাপক গুলি বর্ষণ করে। এতে আমরা সবাই ভয়ে নিচের দিকে বসে পড়ি। পরে স্পিড বোট দ্রুতগতিতে চালিয়ে সেখানে রক্ষা পায়। সেখানে আমাদের অনেক সিনিয়র কর্মকর্তারা ছিলেন।

সেন্টমার্টিনের স্থানীয় বাসিন্দা নূর মোহাম্মদ শওকত মোবাইল ফোনে বলেন, আজ সেন্টমার্টিনগামী কয়েকটি ট্রলারকেও লক্ষ্য করে মিয়ানমারের ওপার থেকে গুলি ছোড়া হয়েছে। যেখানে বেশ কয়েকজন যাত্রীও ছিলেন। তবে হতাহতের খবর পাওয়া যায়নি।

মিয়ানমার সীমন্ত থেকে গুলি বর্ষণের বিষয়টি স্বীকার করে বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, সেন্টমার্টিনে নির্বাচন শেষে ফেরার পথে নির্বাচনি কর্মকর্তাদের বহনকারী কোস্ট গার্ডের স্পিড বোট লক্ষ্য করে গুলি ছুড়েছে। তবে কারা গুলি বর্ষণ করেছে, সেটি জানার চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ২৯ মে টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে। তবে ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবের কারণে সেন্টমার্টিনে ভোটগ্রহণ করা সম্ভব হয়নি। এই কেন্দ্রের ভোট ছাড়াই চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান নির্ধারণ হয়ে গেলেও আজ ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba