আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ইসরাইলকে হিজবুল্লাহ প্রধানের কঠোর হুঁশিয়ারি

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০৩ Aug ২০২৪
  • / পঠিত : ৩৩ বার

ইসরাইলকে হিজবুল্লাহ প্রধানের কঠোর হুঁশিয়ারি

ডেস্ক: হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকুর ও হামাস নেতা ইসমাইল হানিয়াকে লেবাননের রাজধানী বৈরুতে হত্যার জন্য ইসরাইলি শাসকদের কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সশস্ত্র গোষ্ঠীটির মহাসচিব সাইয়েদ হাসান নাসরাল্লাহ।

বৃহস্পতিবার এক শোকবার্তায় তিনি এ হুঁশিয়ারি দেন।

হানিয়াকে ‘প্রিয় ভাই’ সম্মোধন করে নাসরাল্লাহ বলেন, হামাস আন্দোলনের সিনিয়র নেতা এবং রাজনৈতিক ব্যুরোর প্রধান আমার প্রিয় ভাই ইসমাইল হানিয়া এবং তার সঙ্গীর শাহাদাত উপলক্ষে ‘আমি হিজবুল্লাহর পক্ষ থেকে শহিদ এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই’।

নাসরাল্লাহ এ সময় ইসমাইল হানিয়ার শাহাদাতে হামাসের নেতৃত্বের প্রতিও তার গভীর সমবেদনা ও সহানুভূতি জানান।

দাহিয়াতে যা ঘটেছে তা হত্যাকাণ্ডের চেয়েও জঘন্য জানিয়ে হিজবুল্লাহ প্রধান বলেন, শত্রুদের প্রধান লক্ষ্য ছিল সিনিয়র কমান্ডার ফুয়াদ শুকুরকে হত্যা করা। এ হত্যাকাণ্ডের কয়েক দিন আগেই শত্রুরা প্রচার করেছিল যে, মাজদাল শামসের ঘটনার প্রতিক্রিয়া জানানো হবে। যদিও ওই হামলার ঘটনায় হিজবুল্লাহ একেবারেই দায়ী ছিল না।

ফুয়াদ শুকুর হত্যাকাণ্ডকে এ অঞ্চলে মার্কিন-ইসরাইল যুদ্ধের অংশ দাবি করে হাসান নাসরাল্লাহ বলেন, ‘মাজদাল শামসের ঘটনায় হিজবুল্লাহকে দায়ী করেই ইসরাইলি শত্রুরা আমাদের ভাই ফুয়াদ শুকুরকে হত্যা করেছে। যা একটি বড় বিভ্রান্তিকর এবং মিথ্যা প্রচারণার মাধ্যমে করা হয়েছে।

তিনি বলেন, বর্বর ইসরাইল কোনোরকম প্রমাণ না দিয়েই দ্রুততার সঙ্গে অভিযোগ তুলে এ হামলা চালিয়েছে। অথচ মাজদাল শামসে যা ঘটেছে তার জন্য আমরা স্পষ্টভাবে দায় অস্বীকার করেছি। আমরা আমাদের সঠিক অভ্যন্তরীণ তদন্ত সাপেক্ষেই বিষয়টি নিশ্চিত করেছি।

নাসরাল্লাহ বলেন, হিজবুল্লাহ যদি এই ভুলটা (মাজদাল শামসের ঘটনা) সত্যিই করে থাকত, তাহলে তা স্বীকার করার মতো যথেষ্ট সাহস আমাদের ছিল।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা এখন সব ফ্রন্টে উন্মুক্ত যুদ্ধে রয়েছি এবং এই যুদ্ধ এখন একটি নতুন পর্বে প্রবেশ করেছে। 

নাসরাল্লাহ বলেন, তারা (ইসরাইলিরা) কী সত্যিই কল্পনা করে যে, তারা তেহরানে ইসমাইল হানিয়াকে হত্যা করবে এবং ইরান মৌন থাকবে? শত্রুদের অবশ্যই এ জাতির সম্মানিত জনগণের ক্রোধ এবং প্রতিশোধের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না।

নেতাদের হত্যায় তেমন প্রভাব পড়ে না উল্লেখ করে তিনি যোগ করেন, অতীত অভিজ্ঞতা দেখায় যে, এতে প্রতিরোধ আরও উত্তরোত্তর বৃদ্ধি পায় এবং আরও তীব্র রূপ ধারণ করে। সূত্র: মেহের নিউজ

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba