আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দেড় বছর পর পরাজিত প্রার্থীর ১০০ সিল মারা ব্যালট উদ্ধার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৯ মে ২০২৩
  • / পঠিত : ১৮৭ বার

দেড় বছর পর পরাজিত প্রার্থীর ১০০ সিল মারা ব্যালট উদ্ধার

দেড় বছর পর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কেন্দ্র থেকে সিল মারা একশ ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৮ মে) সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছে।।

উপজেলার শান্তিরাম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কেন্দ্র ক্ষুদিরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিসের টেবিলের নিচে বিছানো কার্পেটের নিচ থেকে ইউপি সদস্য ছাইদার রহমানের তালা মার্কায় সীলমারা একশ ব্যালট উদ্ধার করা হয়। ছাইদার রহমান বর্তমান ইউপি সদস্য জাহেদুল ইসলামের চেয়ে সাত ভোট কম পেয়ে পরাজিত হয়েছিলেন।  জানা গেছে, গতকাল শনিবার বিদ্যালয়ের পিয়ন ওসমান গণি অফিস কক্ষের কার্পেট পরিবর্তন করতে গিয়ে টেবিলের নিচে সীলমারা একশ ব্যালট পেপার দেখতে পান। পিয়ন বিষয়টি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার সরকারকে জানান। প্রধান শিক্ষক তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশ প্রশাসন ও নির্বাচন অফিসারকে অবগত করায়। রাতে থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজমিরুজ্জামান ও ধুবনী কঞ্চিবাড়ি তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক ইসলাম হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাক্ষীগণের মোকাবেলায় একশ ব্যালট পেপার জব্দ করে নিয়ে যায়।

ওসি কে এম আজমিরুজ্জামান জানান, উদ্ধারকৃত সিল মারা ব্যালট পেপার আইন মোতাবেক জব্দ করা হয়েছে। গভীরভাবে তদন্ত করার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইউপি সদস্য প্রার্থী ছাইদুর রহমান বলেন, নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তাগণ তালা মার্কায় সিল মারা ব্যালট পেপার লুকিয়ে রেখে আমাকে হারিয়ে দিয়ে বর্তমান ইউপি সদস্য জাহেদুল ইসলামকে জিতে দিয়েছে। আমি তদন্ত সাপেক্ষ সুষ্ঠু বিচারের দাবি   বর্তমান ইউপি সদস্য জাহেদুল ইসলাম জানান, দায়িত্বরত প্রিসাইডিং অফিসারের ফলাফলের শিট মোতাবেক তিনি নির্বাচিত ইউপি সদস্য। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার উপজেলার সাবেক কৃষি সম্প্রসারণ অফিসার এ কে এম ফরিদুল হক জানান, ওই কেন্দ্রে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। বিধি মোতাবেক ভোট গণনার পর সব প্রর্থীর এজেন্টকে ফলাফল শিট সরবরাহ করা হয়েছে। উদ্ধারকৃত ব্যালট পেপারের ব্যাপার নিয়ে তিনি কোন মন্তব্য করেননি।

শান্তিরাম ইউনিয়নের রিটানিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম সাবু জানান, ২০২১ সালের ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রায় দেড় বছর পর কেন্দ্র প্রতিষ্ঠানের অফিস কক্ষের কার্পেটের নিচ হতে সীলমারা ব্যালট পেপার পাওয়া তার কাছে রহস্যজনক মনে হচ্ছে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী জানান, এটি এখন থানা পুলিশের কাজ। পুলিশ তদন্ত করে নির্বাচন অফিসকে অবগত করাবেন। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba