আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

প্রথমবার’ আটক ভারতীয়দের ফেরত দেয়নি বিজিবি

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২১ Aug ২০২৪
  • / পঠিত : ২২ বার

প্রথমবার’ আটক ভারতীয়দের ফেরত দেয়নি বিজিবি

ডেইলিএসবিনিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে গরু পাচারকালে গত রোববার (১৮ আগস্ট) অস্ত্রসহ পাঁচ ভারতীয় নাগরিককে আটক করে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)। এরপর বিজিবির সঙ্গে কয়েক দফা পতাকা বৈঠক হলেও তাদের ফেরত দেওয়া হয়নি বলে জানিয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বিগত কয়েক বছরের মধ্যে অনুপ্রবেশকারী ভারতীয়দের বিজিবি ফেরত না দেওয়ার ঘটনা এটাই ‘প্রথম’ বলে জানিয়েছেন বিএসএফের শীর্ষ কর্মকর্তারা। এমন ঘটনায় রীতিমতো বিস্মিত তারা।

জানা যায়, রোববার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তের পদ্মা নদীতে নৌকায় করে তিনটি গরু পাচারকালে অস্ত্রসহ তাদের আটক করা হয়।

আটক ভারতীয় চোরাকারবারিরা হলেন মুর্শিদাবাদ এলাকার রতন সিংহের ছেলে দ্বীপ সিংহ (২৩), বাইতুল হলদারের ছেলে রনি মহালদার (১৭), মৃত রফিকুল ইসলামের ছেলে সারফরাজ ইসলাম (১৮), আলেক শেখের ছেলে আসলাম শেখ (১৮) ও মেনাউলের ছেলে ওলিল মহালদার (১৮)।

৫৩-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনির উজ জামান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ভারতের কয়েকজন চোরাকারবারি চরাঞ্চলে পদ্মা নদী হয়ে নৌকায় তিনটি গরু নিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় বিজিবি সদস্যারা তাদের আটক করেন। পরে তাদের সঙ্গে থাকা দুটি ধারালো অস্ত্র জব্দ করা হয়।

আটকদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে। বিএসএফকে প্রতিবাদলিপি দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীনও বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba