আজঃ শুক্রবার ১৮-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আওয়ামী লীগপন্থী’ অভিযোগে বের করে দেওয়া হলো মাউশির পরিচালককে

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০১ Oct ২০২৪
  • / পঠিত : ১৪ বার

আওয়ামী লীগপন্থী’ অভিযোগে বের করে দেওয়া হলো মাউশির পরিচালককে

: আওয়ামী লীগপন্থী অভিযোগ তুলে জোরপূর্বক কার্যালয় থেকে বের করে দেওয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) রাজশাহী আঞ্চলিক পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জীকে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে ‘আমরা স্থানীয়’ পরিচয় দিয়ে ওই কার্যালয়ে প্রবেশ করেন একদল তরুণ। পরিচালককে কার্যালয় থেকে বের করে দিয়ে কক্ষে তালা দেওয়ার পর তারা চাবি নিয়ে চলে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, রাজশাহী আঞ্চলিক শিক্ষা ভবনের চতুর্থ তলায় মাউশির রাজশাহীর আঞ্চলিক পরিচালকের কার্যালয়। সোমবার বিকেল ৩টা ২০ মিনিটে ২০ থেকে ৩০ জন তরুণ ওই কার্যালয়ে প্রবেশ করেন। তারা পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জীর বিরুদ্ধে আওয়ামী লীগের অনুসারী শিক্ষকদের কাজ করে দেওয়ার অভিযোগ তুলে তাকে কার্যালয় থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় পরিচালক ওই তরুণদের কাছে নিজের অবস্থান ব্যাখ্যা করার চেষ্টা করেন। তিনি বলেন, তাকে কেউ এভাবে অফিস ত্যাগ করতে বাধ্য করতে পারেন না।

তার কথা শুনে তরুণরা বলেন, তারা কোনো কথা শুনতে চান না। এক পর্যায়ে অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জী শিক্ষার মহাপরিচালককে ফোন করার জন্য মোবাইল ফোন হাতে তোলেন। কিন্তু ওই তরুণেরা তাকে ফোন করতে বাধা দেন। তারা বলেন, পরিচালক যা বলবেন কার্যালয়ের বাইরে গিয়ে বলবেন। ভেতরে কিছু বলতে পারবেন না। বাধ্য হয়ে তিনি তাদের চাপের মুখে কার্যালয় থেকে বের হয়ে যান। তারপরে তারা তার কার্যালয়ে তালা দিয়ে চাবি নিয়ে চলে যান।

এ বিষয়ে জানতে চাইলে পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জী বলেন, চাপের মুখে কার্যালয় ত্যাগ করতে বাধ্য হয়েছি। তারা যে অভিযোগ নিয়ে এসেছিল, তা সত্য নয়। ঘটনার পর পরই রাজশাহী বিভাগীয় কমিশনারকে বিষয়টি অবহিত করেছি। বিভাগীয় কমিশনার আমাকে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার ও জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করার জন্য বলেছেন।

এ ব্যাপারে বিভাগীয় কমিশনার দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, পরিচালক তাকে টেলিফোন করে বিষয়টি জানিয়েছেন। কোনো কর্মকর্তার বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তারা তদন্ত করে ব্যবস্থা নিবেন। এভাবে আইন হাতে তুলে নিয়ে কাউকে কার্যালয় ত্যাগ করতে বাধ্য করা যাবে না।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba