আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বার্সেলোনায় ১৮ বছরের অধ্যায়ের ইতি টানছেন বুসকেতস

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১২ মে ২০২৩
  • / পঠিত : ১৯২ বার

বার্সেলোনায় ১৮ বছরের অধ্যায়ের ইতি টানছেন বুসকেতস

ডেস্ক: বিষাদের রাগিনী বাজছে। শোনা যাচ্ছে ভাঙনের সুর। প্রিয় কাম্প নউ ছেড়ে চলে যাওয়ার পথটা পাকা হয়ে গেছে সের্হিও বুসকেতসের। বার্সেলোনা তাদের অফিসিয়াল টুইটারে ভিডিও পোস্ট করে জানিয়েছে, এই মৌসুম শেষেই কাম্প নউ ছাড়ছেন বুসকেতস। এর মধ্যে দিয়ে কাতালান ক্লাবটির সঙ্গে ১৮ বছরের সম্পর্কের ইতি ঘটবে তার।

আগামী জুনেই বার্সেলোনার সঙ্গে বুসকেতসের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। চুক্তির নানা বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরে। তবে স্পোর্ত জানিয়েছে, বার্সেলোনা কোচ জাভি এর্নান্দেসকে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বুসকেতস, যার সঙ্গে দীর্ঘদিন বার্সেলোনার জার্সিতে খেলেছেনও তিনি।

বার্সেলোনা এরই মধ্যে টুইটারে এক ভিডিও পোস্ট করেছে। যার শিরোনাম- বার্সার একজন কিংবদন্তি বিদায় বলছেন। ওই ভিডিও বার্তায় তুলে ধরা হয়েছে বুসকেতসের বর্ণিল ক্যারিয়ারে হাজারো আনন্দঘন মুহূর্ত। বুসকেতসের কথায় উঠে এসেছে বিদায়ের বিষাদী সুর।

তিনি জানান, সময় এসেছে বলার, বার্সেলোনার সাথে এটাই আমার শেষ মৌসুম। এই পথচলা কখনও ভুলে যাওয়ার নয়। যখন ছোট ছিলাম, বার্সেলোনার ম্যাচ দেখতে আসতাম কিংবা টিভিতে তাদের ম্যাচ দেখতাম, তখন সবসময় স্বপ্ন দেখতাম এই জার্সিতে এবং এই মাঠে খেলার। এরই মধ্যে যে স্বপ্ন পূরণ হয়েছে আমার।

তিনি আরও জানান, যখন তরুণ খেলোয়াড় হিসেবে এখানে এসেছিলাম, তখন যদি আমাকে বলা হতো, বিশ্বের সেরা এই ক্লাবটির হয়ে আমি ১৫টি মৌসুম খেলব, তাহলে আমি সেটা বিশ্বাস করতাম না। এই ক্লাব আমার জীবন, আজকে আমি যা, তার সবকিছু এবং সবসময় বার্সেলোনার সমর্থক হয়ে থাকব। সদস্য, খেলোয়াড়, অধিনায়ক হয়ে আমি ৭০০-এর বেশি ম্যাচ খেলেছি, এটা সম্মানের, স্বপ্নের এবং গর্বের।

২০০৫ সালে বুসকেতস যোগ দেন বার্সেলোনার যুব দলে। ‘বি’ দলের হয়ে খেলা শুরু করেন ২০০৭ সাল থেকে। পরের বছরেই মূল দলে জায়গা করে নেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। বার্সেলোনার জার্সিতে এতটা বছর পার করার পর ওই ভিডিও বার্তায় নিজের ভেতরে যে আবেগের ঝড় বয়ে চলেছে, তা একটুও আড়াল করেননি বুসকেতস।

তিনি বলেন, সবকিছুরই শুরু এবং শেষ আছে। যদিও এটা সহজ সিদ্ধান্ত ছিল না, কিন্তু আমার মনে হয়, সময় এসে গেছে (বিদায় বলার), আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার শুরু থেকে শেষ দিন পর্যন্ত এই সবকিছু সম্ভব করেছে, ক্লাবের স্টাফ, ফিজিও, ডাক্তার, কিট ম্যানেজার্স, প্রতিনিধি, গণমাধ্যম, ক্লাবের এক্সিকিউটিভ, প্রেসিডেন্ট, কোচদের, অ্যানালিস্ট, ফিজিক্যাল ট্রেনার এবং বিশেষ করে আমার সতীর্থদের, যাদের সাথে আমি হাজারো ঘণ্টা শেয়ার করেছি, মজা করেছি, গল্প করেছি, অনুশীলন করেছি, খেলেছি, হাসাহাসি করেছি, কেঁদেছি, উদযাপন করেছি, সবকিছু করেছি। সবাইকে ধন্যবাদ। ধন্যবাদ জানাতে চাই, ক্লাবের সদস্য ও সারা বিশ্বজুড়ে থাকা বার্সেলোনা সমর্থকদের, যারা আমাকে এই পথচলায় সমর্থন জুড়িয়েছেন এবং ভালোবাসা দিয়েছেন।

৩৪ বছর বয়সী বুসকেতস ক্লাব ক্যারিয়ার সম্ভাব্য সব শিরোপার স্বাদ পেয়েছেন বার্সেলোনার জার্সিতে। ৮টি লা লিগা, ৭টি করে কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপ, ৩টি করে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি। জাতীয় দল স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জিতেন বুসকেতস। জিতেছেন ২০১২ সালের ইউরো চ্যা ম্পিয়নশপিপও।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba