আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের জয় উৎসর্গ করল টাইগাররা

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২৫ Aug ২০২৪
  • / পঠিত : ১৯ বার

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের জয় উৎসর্গ করল টাইগাররা

ডেইলিএসবিনিউজ ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে নিহত হয়েছেন শত শত ছাত্রজনতা। যার ফলে সারাদেশে এখনও অস্থিরতা বিরাজ করছে। এর মধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে গেছে টাইগাররা। সেখানে প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছে তারা। স্বাগতিকদের ১০ উইকেটে হারিয়ে প্রথম টেস্ট জয় তুলে নিয়েছে শান্ত-মিরাজরা। আর এই ঐতিহাসিক জয়কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের উৎসর্গ করেছেন বাংলাদেশ ক্রিকেট দল।

রোববার (২৫ আগস্ট) ম্যাচশেষে এই ঘোষণা দেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে মাঠে নামার আগে বাংলাদেশের পরিসংখ্যানের খাতাটা ছিল পুরোই ফাঁকা। ১৩ টেস্টে মুখোমুখি হয়ে মাত্র ১টি ড্র করেছিল বাংলাদেশ। আর বাকি ১২টিতেই হারের তেতো স্বাদ পেতে হয়েছিল টাইগারদের। অবশেষে পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয়ের আক্ষেপ ঘুচেছে লাল-সবুজের প্রতিনিধিদের।

বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৪৮ রান করেছিল পাকিস্তান। জবাব দিতে নেমে টাইগাররা ৫৬৫ রানে অলআউট হলে, ১১৭ রানের লিড পায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে মাঠে নেমে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। মাত্র ১৪৬ রানে অলআউট হয় বাবর-রিজওয়ানরা। এতে ৩০ রানের লক্ষ্য পায় বাংলাদেশে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ১০ উইকেট এবং পুরো একটি সেশন বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। সাদমান ইসলাম ৯* রানে এবং ২৬ বলে অপরাজিত ছিলেন আরেক ওপেনার জাকির হাসান।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ। তিন উইকেট নেন আরেক স্পিনার সাকিব আল হাসান। এ ছাড়াও তিন পেসার শরিফুল ইসলাম, হাসান মাহমুদ এবং নাহিদ রানা একটি করে উইকেট শিকার করেন।

এই ম্যাচে ১৯১ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম। আর সেরা বোলারের পুরস্কার জিতেছেন মেহেদী হাসান মিরাজ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba