আজঃ রবিবার ০৮-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ফিলিস্তিনের পতাকা হাতে বিশ্বনাথ, চক্কর দিলেন সারা মাঠ

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৮ Oct ২০২৩
  • / পঠিত : ২২৪ বার

ফিলিস্তিনের পতাকা হাতে বিশ্বনাথ, চক্কর দিলেন সারা মাঠ

বিশ্বমানবতা প্যালেস্টাইনের পক্ষে দাড়িয়েছে। বাংলাদেশের ফুটবলাররাও তাদের প্রতি সহমমির্তা জানিয়েছে। আজ মালদ্বীপকে হারানোর পর কিংস অ্যারেনা প্রদিক্ষণ করেছেন রাকিব-বিশ্বনাথরা। সেই সময় বাংলাদেশের পতাকার সঙ্গে ফিলিস্তিনের পতাকাও ছিল।


বাংলাদেশের অন্য ফুটবলারদের চেয়ে বিশ্বনাথ ঘোষের আবেগ-অনুভূতির বহিঃপ্রকাশের মাত্রা একটু বেশিি ছিল। তিনিই ফিলিস্তিনের পতাকা হাতে নিয়ে দলের সঙ্গে পুরো মাঠ প্রদক্ষিণ করেছেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রাকিব হোসেন ফিলিস্তিন প্রসঙ্গে বলে, 'ফিলিস্তিন একটা মুসলিম দেশ। কিন্তু বিশ্বনাথও বলেছে, গোল করতে পারলে, জিততে পারলে ওদের আমরা সমর্থন দিবো। তাই পতাকা নিয়ে উদযাপন করেছি।’

রাকিব হোসেন ম্যাচের ১১ মিনিটে প্রথম গোল করেন। সেই গোল উদযাপনে ছিল বিশেষত্ব। এক পা মাটিতে গেড়ে এক হাত বুকে রেখে ও এক হাত তুলে বাংলাদেশ দল বিশেষ অর্থ বহন করেছে। ম্যাচ শেষে বাংলাদেশ দলের ফিলিস্তিনের পতাকায় লেখা ছিল ইংরেজীতে, 'সেভ প্যালেস্টাইন’।


বিশ্বনাথের পাশাপাশি আরো কয়েকজন খেলোয়াড় এই পতাকা বহন করেছেন। তবে খুব বেশি সময় বহন করতে পারেনি। ম্যাচ কমিশনার ও আয়োজকরা এই পতাকা সরিয়ে নিয়েছে। কারণ খেলার মাঠে রাজনৈতিক বিষয় টেনে আনলে নানা শাস্তিমূলক ব্যবস্থার বিধান রয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার।

খেলোয়াড়দের পাশাপাশি দর্শকরাও আজ ফিলিস্তিনের পতাকা এনেছিল। গ্যালারীতে খেলা শুরুর আগে বেশ বড় পতাকা দেখা গেছে, 'ফ্রি প্যালেস্টাইন’ লেখা। খেলার সময় অবশ্য পতাকা সেভাবে চোখে পড়েনি।


বাংলাদেশের ফুটবলে দর্শকরা আবার মাঠে আসতে শুরু করেছে। ক্রিকেটের মতো ফুটবলেও অনেক দর্শক পছন্দের খেলোয়াড়ের নামে প্ল্যাকার্ড করে আনছেন। এই বিষয়টি নিয়ে বাংলাদেশের তারকা ফুটবলার রাকিব হোসেন বলেন, 'ছয় মাস আগে যখন খেলতাম সেভাবে দর্শক আসতো না। কারণ ওভাবে আমরা মাঠে রেজাল্ট দিতে পারতাম না। তবে সর্বশেষ সাফ, আফগানিস্তান ম্যাচে ভালো রেজাল্ট করায় এখন অনেক দর্শকরা মাঠে আসছে। তারা আসায় আমরা উজ্জ্বীবিত হয়ে আরো ভালো ফুটবল খেলেছি। আমাদের নিজেদের ওপর বিশ্বাস জন্মেছে যে আমরা ভালো করবো। যারা মাঠে এসেছে তাদের হতাশ করবো না। যেভাবে তারা আজ আমাদের সমর্থন দিয়েছে, এটা অবিশ্বাস্য।'


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba