আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে বাজিমাত শ্রীলঙ্কার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৩ এপ্রিল ২০২৩
  • / পঠিত : ৩০২ বার

নিউজিল্যান্ডের বিপক্ষে বাজিমাত শ্রীলঙ্কার

টেস্ট সিরিজে হার। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হলো না শ্রীলঙ্কার। এরপর ওয়ানডে সিরিজ। এই সিরিজেও হারতে হয়েছে। ফলে বিশ্বকাপের বাছাই পর্বে নেমে যেতে হয়েছে লঙ্কানদের। নিউজিল্যান্ড সফরে একের পর এক হারানোর খবরের মধ্যে এবার লঙ্কানদেরকে স্বস্তি উপহার দিলো টি-টোয়েন্টি ফরম্যাট।
তিন ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচটিতে নাটকীয় জয় পেয়েছে লঙ্কানরা। দুই দলেরই স্কোর হয়ে গিয়েছিলো সমান-সমান। যার ফলে বিজয়ী নির্ধারণে ম্যাচ গড়ায় সুপারওভারে। আর এই সুপার ওভারে নিউজিল্যান্ডের দুর্বলতার কথা কে না জানে। শ্রীলঙ্কাও এ সুযোগে বাজিমাত করলো। হারিয়ে দিলো কিউইদের।
টস হেরে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৯৬ রান। রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের ইনিংসও থেমে যায় ৮ উইকেটে ১৯৬ রানে। ম্যাচ হয়ে যায় টাই। এরপরই সুপার ওভারে খেলার মীমাংসা করা হয়।
প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। ইনিংসের প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন পাথুম নিশাঙ্কা। তবে হাল ধরার চেষ্টা করেন কুশল মেন্ডিস এবং কুশল পেরেরা। ৯ বলে ২৫ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন মেন্ডিস।
কুশল পেরেরা ৪৫ বলে অপরাজিত ৫৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। তার ইনিংস সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ১টি ছক্কায়। এছাড়া চারিথ আসালঙ্কা ৪১ বলে ৬৭ রান করেন। ২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। ১১ বলে ২১ রান করেন ওয়ানিদু হাসারাঙ্গা। তার ব্যাটেও ছিল ২টি ছক্কার মার।
কিউই বোলার জেমস নিশাম নিয়েছেন ২ উইকেট। অ্যাডাম মিলনে, বেনজামিন লিস্টার, হেনরি শিপলে ১টি করে উইকেট নেন।
জবাব দিতে নেমে নিউজিল্যান্ডও প্রথমে ধাক্কা খায়। প্রথম দুই ওভারে তারা ২ উইকেট হারিয়ে বসে। চাদ বোয়েস (৩ বলে ২ রান) এবং টিম সেফার্ট (৩ বলে ০ রান) দ্রুত সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড।
তৃতীয় উইকেটে টম ল্যাথাম এবং ড্যারিল মিচেল হাল ধরার চেষ্টা করেন। তবে ১৬ বলে ২৭ করে ল্যাথাম সাজঘরে ফিরলেও লড়াই ধরে রাখেন মিচেল। ৪৪ বলে ৬৬ রান করেন তিনি। এছাড়া মার্ক চ্যাপম্যান ২৩ বলে ৩৩ করেন, ১৩ বলে ২৬ করেন রাচিন রবিন্দ্র। ১০ বলে ১৯ করেন জেমস নিশাম। ইশ সোধি আবার ৪ বলে অপরাজিত ১০ করে ম্যাচ টাই করতে নিউজিল্যান্ডকে সাহায্য করেন।
প্রমোদ মাদুশান, ওয়ানিদু হাসারাঙ্গা এবং দাসুন শানাকা ২টি করে উইকেট নিয়েছেন। মহেশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা ১টি করে উইকেট নেন।
এরপর সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে বসে তারা। রান করে কেবল ৮। ৩ বলেই সেই রান তুলে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ এগিয়ে গেল লঙ্কানরা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba