আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

চেন্নাইকে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে থাকল কলকাতা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১৬ মে ২০২৩
  • / পঠিত : ১৮১ বার

চেন্নাইকে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে থাকল কলকাতা

ডেস্ক : হারলেই আইপিএল থেকে আনুষ্ঠানিক বিদায় নিশ্চিত হতো কলকাতা নাইট রাইডার্স, আর জিতলে চেন্নাই সুপার কিংস প্লে অফের টিকিট পেতো। কিন্তু ম্যাচের ফল কলকাতাকে টুর্নামেন্টে টিকিয়ে রাখলো এবং চেন্নাইকে থাকতে হলো অপেক্ষায়। ৯ বল হাতে রেখে ৬ উইকেটে জিতেছে কলকাতা।

১৪৫ রানের লক্ষ্যে নেমে কলকাতা পঞ্চম ওভারেই ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল। সেখান থেকে ম্যাচ বের করে আনেন অধিনায়ক নিতিশ রানা ও রিংকু সিং।

৩৩ রানে ৩ ব্যাটারের বিদায়ের পর চতুর্থ উইকেটে ৯৯ রানের জুটি গড়েন নিতিশ ও রিংকু। দুজনেই করেন ফিফটি। রিংকু অবশ্য ম্যাচ জেতা পর্যন্ত ক্রিজে থাকতে পারেননি। লক্ষ্য থেকে ১৩ রান দূরে থাকতে রান আউট তিনি, ৪৩ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫৪ রান করেন।

নিতিশ ৪৪ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৭ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে আন্দ্রে রাসেল ২ বলে ২ রানে খেলছিলেন। ১৮.৩ ওভারে ৪ উইকেটে ১৪৭ রান করে কলকাতা।

চেন্নাইয়ের পক্ষে দীপক চাহার তিন উইকেট নেন।

চেপুকে আগে ব্যাট করতে নেমে ৭২ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে চেন্নাই। ওই ধাক্কা সামলে উঠতে পারেনি তারা। শিবম দুবের ৩৪ বলে অপরাজিত ৪৮ রানে দেড়শর কাছাকাছি পৌঁছায় স্বাগতিকরা। ডেভন কনওয়ের ৩০ রান ছিল উল্লেখযোগ্য। ৬ উইকেটে ১৪৪ রানে থামে চেন্নাই।

কলকাতার পক্ষে বরুণ চক্রবর্ত্তী ও সুনীল নারিন দুটি করে উইকেট নেন। 

১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই। সমান খেলে ১২ পয়েন্ট নিয়ে সাতে কলকাতা। চতুর্থ স্থানে থাকা লখনউ এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট পেয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba