আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রোনালদোর আরেকটি গোল, আরও এক বিশ্ব রেকর্ড

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৯ Sep ২০২৪
  • / পঠিত : ১৩ বার

রোনালদোর আরেকটি গোল, আরও এক বিশ্ব রেকর্ড

ডেইলিএসবিনিউজ ডেস্ক:কদিন আগেই বলেছিলেন ক্যারিয়ারে ১ হাজার গোল করতে চান। ক্রিশ্চিয়ানো রোনালদো সেই পথে কতটা দৃঢ় তার নমুনা দেখা গেল স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে। দ্বিতীয়ার্ধে নেমেছিলেন বদলি হিসেবে। ৮৮ মিনিটে পেয়েছেন গোল। তার ওই গোলের সুবাদেই স্কটল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল। এই জয়ের পর নেশন্স লিগে নিজেদের দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট তুলে নিয়েছে রবার্তো মার্টিনেজের শিষ্যরা।


এই গোলের সুবাদে নিজের ক্যারিয়ারের ৯০১ তম গোল নিশ্চিত করেছেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে এটি তার ১৩২তম গোল। নুনো মেন্ডেসের পাস থেকে করা এই গোলের সুবাদে নতুন এক বিশ্বরেকর্ডও নিজের নামের পাশে যুক্ত করেছেন রোনালদো। জাতীয় দলের হিসেবে ৪৮তম প্রতিপক্ষের বিরুদ্ধে গোল করেছেন পর্তুগালের এই সুপারস্টার। কোনো একক খেলোয়াড়ের এত বেশি দেশের বিপক্ষে নজির আর নেই।


গোলের জন্য রোনালদোর পছন্দের প্রতিপক্ষ লুক্সেমবার্গ। তাদের বিপক্ষে ১১ ম্যাচে রোনালদো পেয়েছেন ১১ গোল। সাতটি গোল পেয়েছেন লিথুনিয়া এবং সুইডেনের বিপক্ষে। অ্যান্ডোরা এবং হাঙ্গেরির বিপক্ষে আছে ৬টি করে গোল। আর্মেনিয়া, লাটভিয়া এবং সুইজারল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে করেছেন ৫ গোল। ৪ গোল আছে চার বসনিয়া-হার্জেগোভিনা, ফ্যারো আইল্যান্ড, নেদারল্যান্ডস এবং এস্তোনিয়ার বিপক্ষে।


ফুটবল মাঠে রোনালদো সবচেয়ে বেশি গোল পেয়েছেন ৮৬ মিনিট থেকে অতিরিক্ত সময় পর্যন্ত এই সময়ে। গতকাল স্কোর করেছেন ৮৮ মিনিটে। শেষের এই সময়ে ১৯ গোল করেছেন রোনালদো। ৫৫ থেকে ৬৫ এবং ৭৬ থেকে ৮৫ মিনিটের মাঝের দুই টাইমফ্রেমে ১৮টি করে গোল আছে পর্তুগিজ তারকার। ১৫ টি গোল পেয়েছেন ২১ থেকে ৩০ এবং ৩১ থেকে ৪০ মিনিটের মাঝে। 

গোলের ধরণেও রোনালদোর আছে বৈচিত্র্য। নিজের অপেক্ষাকৃত দূর্বল বাম পায়েও তার গোল সংখ্যা ৩১টি। ডান পায়ে করেছেন ৭৩ গোল। হেড থেকে পেয়েছেন ২৮ গোল। ফ্রিকিকে আছে ১১ গোল। পেনাল্টি গোল ২০টি। বাকি ১০১ গোল এসেহে ওপেন প্লে থেকে। 

জাতীয় দলে গোলের জন্য রোনালদোর বিশ্বস্ত সঙ্গী হোয়াও মুতিনিয়ো এবং রিকার্ডো কোয়ারেজমা। দুজনেই রোনালদোকে ৮ টি করে গোলে সহায়তা করেছেন। বর্তমানে খেলছেন এমন তারকাদের মাঝে দিয়েগো জোটা ও বার্নাদো সিলভা রোনালদোকে অ্যাসিস্ট করেছেন ৬ গোলে।  

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba