আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

টস হেরে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৪ জুন ২০২৩
  • / পঠিত : ২৩৫ বার

টস হেরে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

চার বছর পর আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। সেবার হতাশার হার দেখতে হয়েছিল সাকিব আল হাসানের দলকে। তবে এবার নতুন লক্ষ্য নিয়ে স্বাগতিক টাইগাররা মিরপুরে খেলতে নেমেছে। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টাইগারদের টেস্ট দলের নেতৃত্বে এই ম্যাচে লিটন দাসের অভিষেক হয়েছে। টস হেরে আগে ব্যাট করবে বাংলাদেশ।

সাকিব-তামিমকে ছাড়াই একমাত্র টেস্ট সিরিজটি খেলবে বাংলাদেশ। আয়ারল্যান্ডের সঙ্গে অ্যাওয়ে সিরিজে আঙুলের চোটে ছিটকে যান টেস্টে টাইগারদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আফগানদের বিপক্ষে ওয়ানডে দিয়ে ফেরার আশা থাকলেও, টেস্টে তার অনুপস্থিতির কথা আগেই জানানো হয়েছিল। এরপর সেই দলে যোগ দিয়েছেন ওপেনার তামিম ইকবালও। ব্যাকপেইনের কারণে তার খেলা নিয়ে বেশ কয়েকদিন দৌদুল্যমান অবস্থায় ছিল বিসিবি। অস্বস্তি নিয়ে কয়েকদিন অনুশীলনও করেছিলেন তামিম। সর্বশেষ গতকাল বিসিবি জানায়, টেস্ট ম্যাচটিতে এই ওপেনারের খেলা হচ্ছে না।

এই ম্যাচে আফগানিস্তানের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে দুজনের। প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবেন অলরাউন্ডার করিম জানাত ও ডানহাতি পেসার নিজাত মাসুদের।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, জাকির হাসান, শরীফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ : হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আবদুল মালিক, নাসির জামাল, আফসার খান, করিম জানাত, জহির খান, আমির হামজা হোতাক, ইয়ামিন আহমেদজাই, নিজাত মাসুদ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba